স্মার্টফোনে নেটওয়ার্ক সমস্যা ??

স্মার্টফোনে নেটওয়ার্ক সমস্যা ???



Network problem?স্মার্টফোনে নেটওয়ার্ক সমস্যা ???
Bangla-Techtune

স্মার্টফোনে নেটওয়ার্ক সমস্যা ??? মুক্তির  কিছু  উপায়
বিভিন্ন সময় স্মার্টফোনে ঠিকমতো সিগনাল না ধরা এক সাধারণ সমস্যা। এর ফলে ফোনে কথা বলার সময় কথা কেটে যেতে থাকে, ইন্টারনেটের স্পিড কমে যায়।

আমাদের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ জিনিস স্মার্টফোন। আর সেই স্মার্টফোনে নেটওয়ার্কের সমস্যা হলে জীবন অসহনীয় হয়ে পড়ে। কাজের সময় এই সমস্যা হলে কাজের বড় ক্ষতি হয়ে যায়। স্মার্টফোনে বাজে নেটওয়ার্কের সমস্যা থেকে বাচার কিছু সাধারণ উপায়।

আপনার ফোনের Ram কে হালকা করুন

আপনি যে আ্যপস গুলো use করছেন সেই Apps এর মধ্যে cache Data জমে যাচ্ছে।
সেগুলো clear করুন Application এর ভিতরে গিয়ে। তাতে আপনার ফোনের Ram হালকা হবে এবং Network ভালো কাজ করবে।

সেল টাওয়ার ও স্মার্টফোনের মধ্যে বাধা দূর করুন

আপনি নিশ্চই ভাবছেন সেল টাওয়ার আর আপনার ফোনের বাধা দূর হবে কী করে? বাড়ির জানালা বা ছাদে গিয়ে এই কাজ করতে পারেন। ধাতু বা কনক্রিটের দেওয়ালের ঘর থেকে বেরিয়ে আসুন। ইলেকট্রনিক যন্ত্র থেকে দূরে থাকার চেষ্টা করুন।

নেটওয়ার্ক মুড Auto করে রাখুন।
এখন প্রায় সব জায়গাতেই 4G /LTE নেটওয়ার্ক চলে এলেও কিছু জায়গায় এখনো 4G/LTE নেটওয়ার্ক আসেনি বা ভালো সিগনাল পাওয়া যায় না। কিন্তু ফোনের নেটওয়ার্ক মোড 4G/LTE করা থাকলে ফোন শুধুই 4G নেটওয়ার্ক খুঁজতে থাকে। কিন্তু সেই সব জায়গাতে বেশিরভাগ সময় ভালো 2G/3G নেটওয়ার্ক থাকে। তাই নিজের ফোনে নেটওয়ার্ক সেটিং এ গিয়ে 2G/3G /4G/LTE(AUTO MUD)সিলেক্ট করুন ।তালে যখন যে নেটওয়ার্ক পাবে সেই নেটওয়ার্ক চলবে।

ফোনের ব্যাটারি বাঁচিয়ে রাখুন

স্মার্টফোনে ব্যাটারি কমে গেলে তা নিজে থেকে একাধিক কাজ বন্ধ করে দেয়। বিশেষ করে যে কাজে বেশি ব্যাটারি লাগে। নেটওয়ার্ক খুঁজে বার করা তার মধ্যে অন্যতম। এই সময় যে আপ্পগুলি কাজে লাগছে না তা বন্ধ করুন আর Wifi, Bluetooth কাজে না লাগলে তাও বন্ধ করে দিলে নেটওয়ার্ক পেতে সুবিধা হবে।

সিম কার্ড পরীক্ষা করুন

অনেক সময় হঠাৎ করে ফোনে নেটওয়ার্ক কমে যায়। ফোনের সিম কার্ডে ধুলো লাগা বা অন্য কোন কারণে ফোনের সিম ক্ষতিগ্রস্ত হলে এই সমস্যা দেখা যেতে পারে। ফোন থেকে সিম কার্ড খুলে পরিষ্কার করে ফোনে ঢুকিয়ে আবার ফোন চালু করে দেখতে পারেন। এতেও সমস্যার সমাধান না হলে কোম্পানির কাছে গিয়ে নম্বর এক রেখে সিম কার্ড বদল করে ফেলুন।

Note:::এটা শুধু মাএ সাধারণ কিছু বিষয়।তবে এখন সবার কাছে Jio আছে।কিন্তু Jio এর জন্য কিছু আলাদা বারতি Settings করতে হয়।
না হলে jio ভালো চলে না।

Jio Settings নিয়ে এর পরে কথা বলবো।
স্মার্টফোনে নেটওয়ার্ক সমস্যা ?? স্মার্টফোনে নেটওয়ার্ক সমস্যা ?? Reviewed by Admin on ৪:২৫ PM Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.