Smartphone কেনার আগে কি কি সাধারণ বিষয়ে মনে রাখবেন??

Smartphone কেনার আগে কি কি সাধারণ বিষয়ে মনে রাখবেন??

আজকের দিনে Smart Phone ছাড়া কারো এক মিনিট ও চলে না। শুধুমাত্র যোগাযোগের জন্যই নয়, Smart phone এর সাহায্যে আপনি ফটো তোলা থেকে শুরু করে, কোনও তথ্য ডাউনলোড বা আপলোড করতে পারেন, ইন্টারনেট ব্রাউজ করতে পারেন।

 নতুন Smartphone কেনার আগে কী কী সাধারণ  বিষয় মাথায় রাখবেন, চট করে জেনে নিন ।


1...............

বাজারে দুই ধরনের Smartphone পাওয়া যায়, ধাতব বডির ও প্লাস্টিক বডির। আপনার হাত থেকে প্রায়ই যদি ফোন পড়ে যায়  তবে কিছু না ভেবে আপনার ধাতব বডির ফোন কেনা উচিত।  

2..............

আপনার যদি বেশিরভাগ সময়েই Picture Edit , Video ও Cinema দেখার ঝোঁক থাকে তবে নিঃসন্দেহে 5.5 বা 6 ইঞ্চি স্ক্রিনের Phone কেনা উচিত। 
3...........

ফোনের প্রসেসিং পাওয়ার ভিন্ন ভিন্ন হয়। আপনি যদি অনেক রকমের Apps ব্যবহার করেন, picture ও video editing করেন, অথবা অনেক Game খেলেন তবে আপনার জন্য সবথেকে ভাল হবে ‘কোয়ালকম স্ন্যাপড্রাগন 652’ বা ‘স্ন্যাপড্রাগন 820’।

4.............

Front হোক বা Back, ক্যামেরার মেগাপিক্সেল বাড়লেই যে ছবি সবসময় ভাল আসবে এমনটা ভাবা ঠিক না । তাই Phone কেনার সময় ক্যামেরার ISO, পিক্সেল সাইজ, অটোফোকাস ইত্যাদি দেখে তবেই Phone কিনুন।


5............

 ব্যবহারকারীদের উপর Smartphone. এর Battery life  নির্ভর করে। আপনি যদি দিনের অর্ধেক সময়ই Phone এ অ্যাপ ব্যবহার করেন তবে আপনার নূ্ন্যতম 3500 এমএইচের ব্যাটারি প্রয়োজন। তার থেকে কম ব্যবহার করলে 3000 এমএইচের ব্যাটারিই যথেষ্ট।

এগুলো কিছু সাধারণ বিষয় । যারা নতুন Phone  কিনতে যাচ্ছেন এবং Phone সম্পর্কে কোনো রকম ধারনা নেই তাদের জন্য একটু সাধারণ ধারণা ।

____________________________________________________________________________
______________
Smartphone কেনার আগে কি কি সাধারণ বিষয়ে মনে রাখবেন?? Smartphone কেনার আগে কি কি সাধারণ বিষয়ে মনে রাখবেন?? Reviewed by Admin on ৪:২১ PM Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.