Youtube থেকে কিভাবে ইনকাম করবেন ?? সত্যি কি Youtube থেকে ইনকাম করা যায়??

Youtube থেকে কিভাবে ইনকাম করবেন ?? সত্যি কি Youtube থেকে ইনকাম করা যায়??

Youtube থেকে কিভাবে ইনকাম করবেন ?? সত্যি কি Youtube থেকে ইনকাম করা যায়??


আপনারা অনেকেই শোনেন Youtube থেকে অমুকে এতো তোমুকে এতো income করে । আপনার কি বিশ্বাস হয় Youtube থেকে Income করা যায় বলে ??

তাহলে প্রথমেই বলি হ‍্যা Income করা যায় ।
কিন্তু কিভাবে Income করবেন??


 Youtube এ ইনকাম করার কথা ভাবার আগে আগে ভাবুন আপনার মধ্যে কি বিষয়ে গ‍্যান আছে যেটা আপনি সবার সাথে শেয়ার করবেন । ধরুন আপনি ভালো কমেডি করতে পারেন কিন্তু আপনি Youtube এ টেক চ‍্যানেল খুলে ফেললেন তাহলে আপনি বেশি দুর এগোতে পারবেন না । তাই যে বিষয়ে আপনি ভালো এবং যে বিষয়ে আপনার Interest বেশি সেই বিষয়ে চ‍্যানেল খলুন।

এবার বলি কিভাবে আপনার ইনকাম হবে।
আজকে আপনি Youtube Channel খুলে কাল থেকেই ইনকাম করতে পারবেন না । ইনকাম করতে হলে প্রথমে Youtube এর কিছু সর্ত আপনাকে পুরন করতে হবে । সেই সর্ত আপাতত  এটাই যে আপনার চ‍্যানেল এ কম করে 1000 টি সাবস্ক্রাইবার পুরন করতে হবে এবং আপনার চ‍্যানেল এর Total Video এর Watch Time 4000 ঘন্টা পুরন করতে হবে ।
আপনি যতো বেশি ভিডিও বানাবেন এবং যতো ভালো ভিডিও বানাবেন আপনার এটা ততো তারাতারি পুরন হয়ে যাবে ।
আর এটা পুরন হবার পরের আপনার ইনকাম শুরু হবে ।
এরপর আপনি বিভিন্ন ভাবে Youtube থেকে Income করতে পারবেন ।

1...Google Adsense
Google Adsense হলো ad Network।এই Google Adsense এ সাথে আপনার Youtube channel কে Add করে আপনি ইনকাম করতে পারবেন ।
আপনি হয়তো দেখেছেন আপনি যখন Youtube এ ভিডিও দেখেন তখন সেই ভিডিও চলাকালিন 1min বা কয়েক sec এর Ad দেখায় । সেই রকম আপনার চ‍্যানেল এ তখন ad দেখাবে আর এতেই আপনার ইনকাম ।

2... Product Review
আপনি কোনো Product Company এর সাথে Contact করলেন যে তাদের নতুন কোনো Product আপনি Promote করবেন । এবং তার বিনিময়ে আপনি তাদের থেকে কিছু টাকা নেবেন বা সেই Product টা আপনি ফ্রি তে নেবেন। যেমন ধরুন কোনো ফোন Promote করলেন সেখানে আপনাকে ভিডিও তে ফোনের সম্পর্কে বলতে । ফোন টার Review করে আপনি সেই ফোনটি ফ্রিতে পাবেন বা কিছু টাকা পাবেন ।
এখানে একদিকে Product Review করে টাকা পাচ্ছেন সেই Company এর থেকে আবার তার সাথে Google Adsense এর ad ও সেই ভিডিও তে দেখাচ্ছে এবং সেখানে ও আপনি ইনকাম করছেন Google এর থেকে ।

3.... Affiliate Link


আপনি যখন কোনো Product এর Review ক‍রছেন তখন সেই Product এর Affiliate link আপনার Description এ দিয়ে দিন।ভিডিও তে বলুন এই Product এর link নিচে Description এ দেওয়া আছে ।
এবার যদি কেউ সেই Product আপনার দেওয়া Link থেকে কেনে তাহলে সেটা আপনার Affiliate Account এ income হবে।

তো আমরা এই ভাবে Youtube থেকে Income করতে পারি । কিন্তু আবারও বলছি ইনকাম করতে হলে আগে Youtube এর সর্ত পুরন করতে হবে ।
Youtube থেকে কিভাবে ইনকাম করবেন ?? সত্যি কি Youtube থেকে ইনকাম করা যায়?? Youtube থেকে কিভাবে ইনকাম করবেন ?? সত্যি কি Youtube থেকে ইনকাম করা যায়?? Reviewed by Admin on ১০:০৬ PM Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.