ছাত্র জীবন থেকে অর্থ উপার্জন করার 6 টিপস ।


আজ আমি 6 টি টিপস শেয়ার করতে চাই, যে 6 টি টিপস এর যে কোনো একটি উপায়ও যদি আপনি অবলম্বন করতে পারেন, তাহলে আপনি ছাত্র জীবন থেকে অর্থ উপার্জন করা শুরু করে দিতে পারবেন।


1.... Tution
:

আমি আমার লাইফে প্রথম টাকা উপার্জন করি টিউশন করে। আমার এখন মনে আছে, আমি প্রথম একটি 250 টাকার টিউশনি পেয়েছিলাম পঞ্চম শ্রেণীর একটি ছাত্রকে পড়িয়ে। তাই আজ থেকে আপনিও এই কাজ শুরু করে দিতে পারেন। কারণ এর মধ্যে হতে পারে আপনার উপার্জনের শুরু।

2...FREELANCING:


এটা আমার একটি খুব পছন্দের একটি কাজ।বর্তমান তরুণ তরুণীদের কাছে সবথেকে বড় আলোচিত বিষয় Freelancing. Freelancing এর অর্থ হলো স্বাধীন বা মুক্ত পেষা। অন্য ভাবে বলা যায় নির্দিষ্ট কোনো প্রতিষ্ঠানে না থেকে স্বাধীন ভাবে কাজ করাকে Freelancing বলে। Upwork.com, Fiverr.com, Freelancer.com এই ওয়েবসাইট গুলোতে আজকাল হাজার হাজার তরুণ তরুণী কাজ করছে। এটা থেকে আপনার মাসের রোজকার 6 হাজার থেকে 60 হাজার হতে পারে।

3... YOUTUBER:


আমার অনেক বন্ধু আছে যারা খুব বড় বড় Youtuber। Youtuber রা মাসে প্রায় ৫০ হাজারেরও বেশি Income করে থাকে। আপনিও এই কাজটি আজ থেকে শুরু করতে পারেন। আপনি যদি এই বিষয়ে আরো post চান তাহলে কমেন্ট করতে পারেন।

4....PHOTOGRAPHY:


এটা একটা বড় সুযোগের হাতছানি শিক্ষার্থীদের জন্য। যারা Photography ও videography পারেন তাদেরকে বিস্তারিত বলার নেই যে কত রকমের সুযোগ তাদের সামনে। wedding photography, Corporate photography, Event photography এ ধরনের অনেক সুযোগ তাদের কাছে খোলা আছে। আমার পরিচিত একজন বন্ধু photography করে মাসে 30 হাজারেরও বেশি Icome করে। তাই যারা এই বিষয়ে অনেক পারদর্শী তাদের জন্য অনেক সুযোগ অপেক্ষা করছে।

5... EVENT MANAGEMENT:


আমার অনেকেই অনেক ধরণের ইভেন্টে যাই। এমনকি আমার অনেক চেনাজানা বন্ধুরা এই ধরণের ইভেন্টে কাজ করছে। হতে পারে Food festival, Corporate festival, ১ লা বৈশাখের ইভেন্ট, এমন আরো অনেক কিছু যা সুষ্ঠ ভাবে আয়োজন করে পরিচালনা করাই Event Management Fund গুলোর কাজ। আপনি যদি এই বিষয়ে দক্ষ হয়ে থাকেন তাহলে অনেক Managment Fund আছে, যেখানে আপনি তাদের সঙ্গে কাজ করতে পারেন কিংবা নিজে বন্ধুদের নিয়ে খুলে নিতে পারেন এমন Event Fund।

6.... Affiliate Marketing


সত্যি বলতে এখন মানুষজন Online এ জিনিস পত্র কেনাকাটা করতে পছন্দ করেন । আপনার যদি Social Network এ ভালো Followers বা আপনার যদি এমন কোনো বন্ধু বান্ধব বা আত্মীয় থাকে যারা Online এ জিনিস কেনে তাহলে আপনি Affiliate Marketing শুরু করতে পারেন । Affiliate Marketing বলতে আর কিছুই না ধরুন Online Shopping Website যেগুলো আছে যেমন Amazon, flipcart ইত্যাদি  । এখানে আপনি আপনার Affiliate Account তৈরি করলেন এবং সেই সাইট এর Product আপনি বিভিন্ন জায়গায় শেয়ার করলেন এবং সেই product যদি কেউ কেনে তাহলে আপনি সেখান থেকে একটা কমিশন পাবেন । যাকে বলে কোনো টাকা ছাড়াই ব‍্যাবসা ।
কিভাবে Affiliate Account খুলবেন তা জানতে কমেন্ট করতে পারেন । আমি তাহলে আলাদা ভাবে একটা Article লিখবো এই বিষয়ে ।

ছাত্র জীবন থেকে অর্থ উপার্জন করার 6 টিপস । ছাত্র জীবন থেকে অর্থ উপার্জন করার 6 টিপস । Reviewed by Admin on ৬:৪১ PM Rating: 5

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.